২৪ ঘন্টায় ডেঙ্গুতে পাঁচজনের মৃত্যু, আক্রান্ত ২৮৪

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২ ৬:৫৭:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
করোনায় মৃত্যুহার ও আক্রান্তের সংখ্যা কমলেও ভয়ংকরভাবে বেড়েছে ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাঁচজন মারা গেছে। নতুনভাবে আক্রান্ত হয়েছে ২৮৪ জন।

আজ মঙ্গলবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, গতকাল সোমবার মৃত্যুর সংখ্যা ছিল তিনজন। আজ তা বেড়ে পাঁচজন হয়েছে। এদিকে গত গতকাল সোমবার ২০৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়। আজ শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৮৪। চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৩১ জন মারা গেছে। এর মধ্যে গত দুদিনে মারা গেছে ৮ জন।

আজ মঙ্গলবারের প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ২২৮ জন রাজধানীর বাসিন্দা। ঢাকার বাইরের বাসিন্দা ৬০ জন। বর্তমানে দেশে ভর্তি থাকা সর্বমোট ৮৫০ জনের মধ্যে ৭১১ জন ঢাকার হাসপাতালে ভর্তি আছে। আর ঢাকার বাইরে রয়েছে সর্বমোট ১৩৯ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন সাত হাজার ৩৯৭ জন। এর মধ্যে ঢাকায় ছয় হাজার ৪৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছে এক হাজার ৩৪৯ জন। সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ছয় হাজার ৫১৬ জন।

আরও পড়ুন : দেশে করোনায় আরও একজনের মৃত্যু, আক্রান্ত ৩১৩

জনপ্রিয়