৩৬ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা; আক্ষেপ কী ঘুচবে ৩৬ বছরের?

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২ ৬:৫৯:২৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
বর্তমানে সেরা ছন্দে দুলছে লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। দারুণ ফুটবল শৈলি দেখে দর্শকও হাতে তালি দিচ্ছেন নিয়মিত। টানা ৩৬ ম্যাচ অপরাজিত রয়েছে দলটি। লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টাইন দর্শকদের হৃদস্পন্দনে এখন বসন্তের হাওয়া। তবুও দিন শেষে ধমনীতে রয়েছে ৩৬ বছর ধরে বিশ্বকাপ না জেতার আক্ষেপ।

আগামী রোববার কাতারে ফুটবল বিশ্বকাপের ২২তম আসরের পর্দা উঠবে। বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫ গোলে উড়িয়ে দিয়েছে মেসি-ডি মারিয়ারা। বার্তা দিয়েছেন বিশ্বকাপে ভালো করার। হাতে রয়েছে টানা ৩৬টি আন্তর্জাতিক ম্যাচে অপরাজিত থাকার খেতাব। ফলে ফুটবলের বসন্ত এখন মেসিদের কাছেই। আর দুটি ম্যাচ জিতলে ইতালির ইতিহাস ভেঙে নতুন নাম লেখাবেন মেসিরা।

এই ৩৬ অপরাজিত ম্যাচের মধ্যে ২৭টিতে জয় এবং ৯টিতে ড্র করেছে আর্জেন্টিনা। ২০১৯ সালের ২ জুলাই কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। এরপরে আর হারের মুখ দেখতে হয়নি স্কালোনির। আর ২০১৮ সালের ১০ অক্টোবর থেকে ২০২১ সালের ৬ অক্টোবর পর্যন্ত টানা ৩৭ ম্যাচ অপরাজিত ছিল ইতালি। যার মধ্যে ৩০ জয় ও ৭টি ড্র ছিল।

তবে, আর্জেন্টিনার অনন্য রেকর্ড হাতছানি দিলেও দীর্ঘদিন ধরে বিশ্বকাপ না জেতার আক্ষেপটি গুরুতর হয়ে বিঁধছে। ১৯৮৬ সালের পরে আর হাতে ওঠেনি ফুটবলের সর্বোচ্চ শিরোপা। এবারের বিশ্বকাপে তাই শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে লা আলবিসেলেস্তেরা। এখন সময়ের অপেক্ষা মাত্র।

ইতোমধ্যে স্ট্রাইকার অ্যাঞ্জেল ডি মারিয়া বলেছেন, ‘অন্তত মেসির জন্য হলেও কিছু করা উচিত। বিশ্বকাপ জেতা দরকার। আমি বিশ্বাস করি, আর্জেন্টিনা এবার ভালো কিছু করবে।’

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। আগামী ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। এ ছাড়া ২৭ নভেম্বর রাত ১টায় মেক্সিকো এবং ১ ডিসেম্বর একই সময়ে পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

অন্যদিকে, ব্রাজিল রয়েছে ‘জি’ গ্রুপে। আগামী ২৫ নভেম্বর রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমার-ভিনিসিউসরা। এ ছাড়া, ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ড ও ৩ ডিসেম্বর রাত ১টায় ক্যামেরুনের বিপক্ষে খেলবে তিতের শিষ্যরা।

আরও পড়ুন : বিশ্বকাপে ৩২ দেশের অধিনায়কের তালিকা

জনপ্রিয়