৪৫০ রুশ সৈন্য ও ১৯৪ ইউক্রেনীয় নিহত; দাবি যুক্তরাজ্যের

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৮:২৩:৪৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
ইউক্রেনে রাশিয়ার হামলার পর দুই পক্ষেই হতাহত বাড়ছে। এই লড়াইয়ে এখন পর্যন্ত রাশিয়ার ৪৫০ সেনা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আর ইউক্রেনের বেসামরিক নাগরিকসহ ১৯৪ জন নিহত হয়েছে। এর বাইরে সামরিক-বেসামরিক কয়েক’শ নাগরিক আহত হয়েছে।

যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনী মন্ত্রী জেমস হেপেই বলেছেন, ইউক্রেনে গতকাল ভ্লাদিমির পুতিনের আক্রমণ শুরু হওয়ার পর থেকে ৪৫০ রুশ সৈন্য ও ১৯৪ ইউক্রেনীয় নিহত হয়েছেন। এ ছাড়া ইউক্রেনের ৫৭ বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন।

খবরে বলা হয়, শুক্রবার যুক্তরাজ্যের হাউস অব কমন্সে সংসদ সদস্যদের এসব তথ্য দেন জেমস হেপেই। খবর বিবিসির।

ইউক্রেনে আজ দ্বিতীয় দিনের মতো হামলা চালিয়ে যাচ্ছে রুশ বাহিনী। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, এরই মধ্যে ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে রুশ সেনারা। ইউক্রেন বাহিনীও প্রতিরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছে। রাজধানী ও আশপাশে দুই পক্ষের মধ্যে তুমুল লড়াই চলছে।

বিবিসির খবরে বলা হয়, ইউক্রেনে রুশ হামলা শুরু হওয়ার পর এখন পর্যন্ত ৪৫০ জন রুশ সেনা নিহত হয়েছেন। ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেসের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি এ তথ্য প্রকাশ করেছে। বেন ওয়ালেস আজ শুক্রবার বলেন, রাশিয়া এরই মধ্যে ৪৫০ সেনা হারিয়েছে। তারা শুরুতে ইউক্রেনের একটি বিমানবন্দর দখল করে নিয়েছিল। ইউক্রেন বাহিনীর প্রতিরোধের মুখে সেই বিমানবন্দরও হাতছাড়া হয়েছে।

তবে এ বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

আরো পড়ুন : রাশিয়ার হামলায় ইউক্রেনের ৪০ জন নিহত

জনপ্রিয়