সিরাজগঞ্জে আ.লীগের নবনির্বাচিত সভাপতি হাসান ও সাধারণ সম্পাদক সামাদ

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৮:২৬:৫৯ অপরাহ্ণ

মোঃ ফারুক হোসেন প্রামানিক, স্টাফ রিপোর্টার
সিরাজগঞ্জে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নবনির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার। সোমবার (২৮ ফেব্রুয়ারী) সকাল ১০ টার দিকে সিরাজগঞ্জ বিশ্ববিদ্যালয় মাঠে দীর্ঘ ৭ বছর পর এই জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন সাবেক মন্ত্রী ও বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ বিশ্বাস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কেম এম হোসেন আলী হাসান,পাবলিক প্রসিকিউটর(পিপি) বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুর রহমান ও এ্যাড. বিমল কুমার দাস।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করছেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নেত্রী ড. জান্নাত আরা হেনরী তালুকদার, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট,জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো,তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক এবং কামারখন্দ থানা আওয়ামী লীগের নেতা অধ্যাপক রেজাউল করিম রাজা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ-সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাসান মাহমুদ এমপি। ভার্চুয়াল ভাবে সম্মেলনে যোগ হয়েছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এসএম কামাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য বেগম আখতার জাহান, সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

বক্তা হিসেবে উপস্থিতি ছিলেন সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ (চৌহালী-বেলকুচি) আসনের সংসদ সদস্য মোমিন মণ্ডল, সিরাজগঞ্জ-৫ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর আহমেদ। সম্মেলন উদ্ভোদন করেন ও নতুন কমিটি ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, বাংলাদেশকে জাদুকরী পরিবর্তন করেছে জননেত্রী শেখ হাসিনা। শুধু দেশের উন্নয়ন হয় নাই, মানুষেমানুষের ভাগ্যর ও উন্নত হয়েছে।

সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা পর্যায়ক্রমে মেয়াদ উত্তীর্ণ এলাকায় সম্মেলন সম্পন্ন করবো। আগামী নির্বাচন নিয়ে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। আগামী নির্বাচনে আওয়ামী লীগের আরও বেশি যোগ্য নেতৃত্বকে দায়িত্ব দিবে।ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। মনে রাখতে হবে সুসময়ের কর্মীরা দলের বন্ধু না, দুঃসময়ে যারা দলের পাশে থাকে তারাই প্রকৃত বন্ধু।

আরো পড়ুন : সিরাজগঞ্জে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু

জনপ্রিয়