হাসপাতালের সিসিইউতে খালেদা জিয়া

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ৩, ২০২১ ৬:০৮:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
শ্বাসকষ্ট দেখা দেয়ার কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সিসিইউ’তে (করোনারি কেয়ার ইউনিট) নেয়া হয়েছে।সাবেক এই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম জাহিদ হোসেন বিবিসি বাংলাকে একথা জানিয়েছেন ।

খালেদা জিয়া গত ১১ই এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন এবং শুরুতে বাসায় চিকিৎসা নিলেও গত ২৮শে এপ্রিল তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের সিসিইউ’তে এখন খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

হাসপাতালে যেদিন তাকে ভর্তি করা হয়েছিল, সেদিন তাঁর চিকিৎসকরা জানিয়েছিলেন যে করোনাভাইরাস থেকে বিএনপির শীর্ষ নেত্রী ভালভাবেই সেরে উঠছেন। তবে আর্থরাইটিস, ডায়াবেটিসসহ পুরনো সব জটিল রোগের পরীক্ষার জন্য তাকে কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

এরপর থেকে আজ বিকেল পর্যন্ত এভারকেয়ার হাসপাতালের কেবিনে ছিলেন তিনি। পরে বিকেল চারটার দিকে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়।

একটি দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া জেলে ছিলেন। পরে তার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ২৪শে মার্চ শর্ত সাপেক্ষে সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে ছয় মাসের জন্য খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত ঘোষণা করেছিল।

এর পরদিন ২৫শে মার্চ খালেদা জিয়া দুই বছরের বেশি সময় জেল খাটার পর মুক্তি পেয়েছিলেন। ২০০৮ সালে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগ মামলা দায়ের হয়।

দশ বছর পর ২০১৮ সালের ফেব্রুয়ারিতে মামলার রায়ে তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। তবে পরে হাইকোর্ট সেই সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দেন। আরেকটি মামলায় তাঁর সাত বছরের কারাদণ্ড হয়েছে।

আরো পড়ুন : জনগণের সরকার চাই, এজন্যই এত ত্যাগ, এত অশ্রু :…

জনপ্রিয়

%d bloggers like this: