শিরোনাম

নিষেধাজ্ঞা সত্বেও গাজীপুর থেকে চলছে দুরপাল্লার বাস

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, মে ৭, ২০২১ ২:৪২:১৩ অপরাহ্ণ

এস, এইচ সুমন, গাজীপুর
মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্বক দ্বিতীয় দফার লকডাউনের ৩য় ধাপে বৃহস্পতিবার থেকে জেলায় জেলায় গণপরিবহন চলাচলের অনুমতি দিলেও বন্ধ রয়েছে যাত্রীবাহী লঞ্চ, ট্রেন ও দুরপাল্লার বাস ।

কিন্তু সরকার ঘোষিত লকডাউনকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে গাজীপুর থেকে দেদারসে চলাচল করছে উত্তরবঙ্গগামী যাত্রীবাহী দুরপাল্লার বাস। এসব গণপরিবহনে মানা হচ্ছে না কোন রকম স্বাস্থ্যবিধি । পুলিশকে ম্যানেজ করেই এসব যাত্রীবাহী বাস চলাচল করছে বলে দাবী বাস চালকের।

এদিকে পুলিশ বলছে, মুভম্যান্টপাস ছাড়া দুরপাল্লার যাত্রীবাহী বাস চলাচলে বাধা দেয়া হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক গাজীপুরের কোনাবাড়িসহ বিভিন্ন বাসষ্ট্যান্ড থেকে প্রতিদিন রাত ৮ থেকে পর্যায়ক্রমে মধ্যরাত পর্যন্ত যাত্রীবোঝাই করে উত্তরবঙ্গের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে বাসগুলো ছেড়ে যাচ্ছে। এসব পরিবহনে মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি। এছাড়াও যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া। তবুও করোনার দীর্ঘ লগডাউনে জীবিকার তাগিদেই ঝুঁকি নিয়ে যাতায়াত করছে বলে জানা যাত্রীরা। সকল ধরণের যাত্রীবাহী পরিবহন চলাচলের জন্য দাবী জানান সাধারণ যাত্রীরা।

এ বিষয়ে, সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর গোলাম ফারুক বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মুভম্যান্ট পাশের বাইরে কোন দুরপাল্লার যাত্রীবাহী চলাচল করতে দেয়া হচ্ছে না।

আরো পড়ুন : কোনাবাড়ীতে মেয়াদ উত্তীর্ণ সেমাই মজুদ করার দায়ে লাখ টাকা জরিমানা

জনপ্রিয়

%d bloggers like this: